শুক্রবার , জুন ২২ ২০১৮
Home / খেলাধুলা / এবার আরও বড় সম্পদ হারাল টাইগাররা!

এবার আরও বড় সম্পদ হারাল টাইগাররা!

এবার আরও বড় সম্পদ হারাল টাইগাররা! টাইগারদের সামনে সুযোগ ছিল টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে উন্নতি করার। কিন্তু আফগানিস্তানের কাছে ইতিমধ্যে সিরিজ হেরে টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে উন্নতির সুযোগ হাতছাড়া করেছে বাংলাদেশ দল। সিরিজ শুরুর আগে সমীকরণ ছিল আফগানদের হোয়াইট ওয়াশ করলেই পুরস্কার পেত সাকিব আল হাসানের দল। বর্তমানে টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে দশ নম্বরে অবস্থান করছে বাংলাদেশ।

আর টাইগারদের আসন্ন সিরিজের প্রতিপক্ষ আফগানিস্তানের অবস্থান বাংলাদেশের উপরে। সিরিজে ৩-০ ব্যবধানে আফগানদের হারালেই র‍্যাঙ্কিংয়ে ৮ নম্বরে উঠে আসতো বাংলাদেশ দল। সেক্ষেত্রে ১০ নম্বরে নেমে যেত নবি-মুজিবরা। বাংলাদেশের পয়েন্ট গিয়ে তখন দাঁড়াত ৮২ এবং আফগানদের ৮০। তবে হোয়াইট ওয়াশের সুযোগ না থাকায় পরিবর্তন আসছে না র‍্যাঙ্কিংয়ে। আর ২-১ ব্যবধানে সিরিজ হারলে ৭৪ রেটিং পয়েন্টয়ে নেমে আসবে তারা।

আবার যদি আফগানদের কাছে হোয়াইট ওয়াশ হয় বাংলাদেশ সেখেত্রে র‍্যাঙ্কিংয়ে বড় ধাক্কা খাবে টাইগাররা। আফগানদের পয়েন্ট গিয়ে দাঁড়াবে ৯১ এবং বাংলাদেশের হবে ৭০। উল্লেখ্য যে, সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে আফগানদের কাছে ৪৫ রানে হেরেছিল বাংলাদেশ দল। এরপর দ্বিতীয়টিতে টাইগারদের ৬ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিল আফগানরা। আগামী বৃহস্পতিবার অর্থাৎ পাঁচ তারিখে তৃতীয় ম্যাচে মাঠে নামবে দু’দল। সবগুলো ম্যাচই হবে ভারতের দেরাদুনে

Comments

comments

Check Also

বিশ্বকাপে ব্রাজিলকে নেতৃত্ব দিবেন যিনি

বিশ্বকাপের এক মাস সময় বাকি থাকতেই ২৩ সদস্যের মূল স্কোয়াড ঘোষণা করেছিলেন ব্রাজিলের কোচ তিতে। …

error: Content is protected !!