সোমবার , এপ্রিল ২৩ ২০১৮
সর্বশেষ খবর
Home / নির্বাচিত / মহান আল্লাহর সাড়া পেতে দোয়াটি ৩ বার পাঠ করুন! পড়ে নিন বাংলা অনুবাদ সহ

মহান আল্লাহর সাড়া পেতে দোয়াটি ৩ বার পাঠ করুন! পড়ে নিন বাংলা অনুবাদ সহ

মহান আল্লাহ পাক কোন দোয়াটি পাঠ করলে কঠিন বিপদ থেকে মুক্তি দেবেন আপনি জানেন কি? আসলে অতন্ত সহজ এই দোয়াটি আমরা মুসলমানেরা সকলেই জানি। শুধু জানিনা এর ফজিলত। তাই আজ ওই দোয়াটি জানার পাশাপাশি এর ফজিলতও জানাব ইনশাল্লাহ।

দোয়াটি হলো:
لَا إِلَهَ إِلَّا أَنْتَ سُبْحَانَكَ إِنِّي كُنْتُ مِنَ الظَّالِمِينَ

বাংলা উচ্চারণ: লা ইলাহা ইল্লা আন্তা সুবহানাকা ইন্নি কুনতু মিনাজ্ জালিমীন।

অর্থ: আপনি ব্যতীত আর কোনো উপাস্য নেই। আমি আপনার পবিত্রতা ঘোষণা করছি। অবশ্যই আমি পাপী। -সূরা আল আম্বিয়া: ৮৭ ফজিলত ক. এ আয়াতে আল্লাহতায়ালা ইরশাদ করেছেন, আমি নবী ইউনুসের প্রার্থনা মঞ্জুর করেছি। তাকে দু:খ থেকে মুক্তি দিয়েছি।

অনুরূপভাবে যে মুমিনরা এ দোয়া পড়বে আমি তাদেরও বিভিন্ন বালা-মুসিবত থেকে মুক্তি দিব। -সূরা আল আম্বিয়া: ৮৮ খ. হজরত নবী করিম (সা.) ইরশাদ করেছেন, যে ব্যক্তি হজরত ইউনুস (আ.)-এর ভাষায় দোয়া করবে, সে যে সমস্যায়ই থাকুক আল্লাহতায়ালা তার ডাকে সাড়া দিবেন। -তিরমিজি: ৩৫০৫ গ. হজরত রাসূলুল্লাহ (সা.) আরও ইরশাদ করেছেন, আমার ভাই ইউনুসের দোয়াটি খুব সুন্দর।

দোয়া
এর প্রথম অংশে আছে কালিমায়ে তায়্যিবা। মাঝের অংশে আছে তাসবিহ। আর শেষের অংশে আছে অপরাধের স্বীকারোক্তি। যে কোনো চিন্তিত, দু:খিত, বিপদগ্রস্থ ব্যক্তি প্রতি দিন এ দোয়া তিন বার পাঠ করবে আল্লাহতায়ালা তার ডাকে সাড়া দিবেন। -কানজুল উম্মাল: ৩৪২৮ আমল: কঠিন বালা-মুসিবত দূর করার জন্য বর্ণিত দোয়া বা আয়াতটি এক লক্ষ চব্বিশ হাজার পাঠ করে আল্লাহর কাছে দোয়া করলে, ওই দোয়া হয়।

Comments

comments

Check Also

নারীর জন্য একাধিক স্বামী গ্রহণ হারাম, কিন্তু পুরুষের জন্য একাধিক বিয়ে করা বৈধ কেন?

নারীর জন্য একাধিক স্বামী- প্রশ্ন – একজন নারীর জন্য তিনজন অথবা চারজন পুরুষ বিয়ে করা …

error: Content is protected !!