রবিবার , জুলাই ২২ ২০১৮
Home / নির্বাচিত / ঘরোয়া পদ্ধতিতে চুল স্ট্রেইট কি করে করবেন ? (ভিডীওসহ)

ঘরোয়া পদ্ধতিতে চুল স্ট্রেইট কি করে করবেন ? (ভিডীওসহ)

যাঁদের চুল কোঁকড়া, তাঁরা নিজেদের চুল নিয়ে সব সময়ই হতাশায় ভোগেন। কেউ কেউ বিউটি সেলুনে অনেক টাকা খরচ করে রিবন্ডিংও করিয়ে থাকেন। এতে কিছুদিন চুল সোজা থাকে। কিন্তু বছর ঘুরতে না-ঘুরতে আবারো চুল কোঁকড়া হয়ে যায়। তবে আর চিন্তা নেই। এবার ঘরোয়া উপায়ে স্থায়ীভাবে চুল রিবন্ডিং করতে পারবেন।

মাত্র একটি প্যাক দিয়ে কীভাবে নিজেই ঘরে বসে চুল সোজা করবেন, সে সম্বন্ধে কয়েকটি পরামর্শ দেওয়া হয়েছে জীবনধারাবিষয়ক মেটা গার্লি ওয়েবসাইটে। চলুন, দেখে নেওয়া যাক স্থায়ীভাবে চুল রিবন্ডিং করতে যে প্যাক ব্যবহার করবেন, তা তৈরি করার পদ্ধতি ও ব্যবহারের উপায়।

কী কী উপকরণ লাগবে
এক কাপ নারকেলের দুধ, দুই টেবিল চামচ অলিভ অয়েল, চার টেবিল চামচ লেবুর রস ও তিন টেবিল চামচ কর্নফ্লাওয়ার।

যেভাবে তৈরি করবেন
প্রথমে একটি বাটিতে লেবুর রস নিয়ে এর মধ্যে ধীরে ধীরে কর্নফ্লাওয়ার দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার একটি প্যানে নারকেলের দুধের মধ্যে অলিভ অয়েল মিশিয়ে অল্প আঁচে গরম করুন। এখন এর মধ্যে কর্নফ্লাওয়ারের মিশ্রণ দিয়ে নাড়তে থাকুন, যতক্ষণ না মিশ্রণটি ঘন হয়। এবার চুলা থেকে নামিয়ে একটি বোতলে ভরে ঠান্ডা করুন।

যেভাবে ব্যবহার করবেন
এই মিশ্রণ চুলে মেখে শাওয়ার ক্যাপ দিয়ে মাথা ঢেকে রাখুন। ওপরে গরম পানিতে ভেজানো একটি তোয়ালে পেঁচিয়ে রাখুন। এভাবে এক থেকে দুই ঘণ্টা অপেক্ষা করুন। এরপর চুলে ভালোভাবে শ্যাম্পু করে বেশি করে কন্ডিশনার মেখে ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার চুল ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার চুলের কোঁকড়ানো ভাব দূর করে চুলকে সোজা ও নরম করবে।

Comments

comments

Check Also

ফাঁসি দেওয়ার আগে জল্লাদ অপরাধীর কানে কি বলে !

ফাঁসি দেওয়ার আগে জল্লাদ- ভারতে সেরকম ভাবে খুব কম ফাঁসি দেওয়া হয়ে থাকে । অন্যান্য …

error: Content is protected !!