মঙ্গলবার , জুন ১৯ ২০১৮
সর্বশেষ খবর
Home / নির্বাচিত / ফেসবুকে বেশি লাইক পেতে কখন পোস্ট করবেন ?

ফেসবুকে বেশি লাইক পেতে কখন পোস্ট করবেন ?

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার ক্ষেত্রে নানা ভাবনা-চিন্তা করেন এর ব্যবহারকারীরা। কিন্তু ভালো কোনো পোস্ট দিয়েও অনেক সময় লাইক পাওয়া হয়ে যায় দূরত ব্যাপার। তবে কিছু সময় মেনে পোস্ট করলে বেশি লাইক পাওয়া সম্ভব বলে উঠে এসেছে সাম্প্রতিক এক গবেষণায়। চার মাস ধরে প্রায় ১৪ কোটি ৪০ লাখ পোস্ট এবং প্রায় ১০০ কোটি লাইক, কমেন্ট বিশ্লেষণ করে গবেষণা প্রতিবেদনটি করেছে বাস্টল ডটকম।

গবেষণা প্রতিবেদনে বলা হয়, কর্মদিবসগুলোর সকাল ৯টা থেকে বিকেল ৫টার মধ্যে ফেসবুক পোস্ট দিলে সবচেয়ে বেশি লাইক পাওয়া যায়। এরপর বিরতি দিয়ে আবার সন্ধ্যা ৭টা থেকে ৮টার মধ্যে পোস্ট দিলে তা বেশি মানুষের নজরে আসে।

তবে ছুটির দিনগুলোতে মানুষের জীবনে বড় পরিবর্তন আসায় সামাজিক যোগাযোমাধ্যমেও পড়ে তার প্রভাব। তাই ছুটির দিনগুলোতে পোস্ট না দেয়াই ভালো।

ফেসবুক লগইনে ব্যবহৃত ডিভাইসগুলো সম্পর্কে জানবেন যেভাবে

কয়েক মাস কিংবা বছর পরেই আমরা সকলেই হয়তো নিজেদের স্মার্টফোনটি পরিবর্তন করি। এবং এই স্মার্টফোনটি ব্যবহার করেই আমরা নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে লগইন করি। কোন ডিভাইস থেকে আপনি নিজের অ্যাকাউন্টগুলোতে লগইন করেছেন সে বিষয়টি বুঝতে পারা কষ্টসাধ্য ব্যাপার। তবে ফেসবুকে এমন একটি সুবিধা রয়েছে যেটি ব্যবহার করে খুব সহজেই দেখে নিতে পারেন যেসব ডিভাইস ব্যবহার করে সর্বশেষ লগইন করেছে আপনি। চলুন দেখে নেয়া যাক প্রক্রিয়াটি।

স্মার্টফোন

স্মার্টফোনে বিষয়টি দেখতে হলে প্রথমে ফেসবুক অ্যাপে লগইন করুন এবং ডান পাশের উপরের দিকের তিন লাইনের আইকনে ক্লিক করুন। এখানেই পাবেন অ্যাকাউন্ট সেটিংসের সকল অপশন।

এই জায়গা থেকে স্ক্রল করে ‘অ্যাকাউন্ট সেটিংস’ অপশনে যান।

এই অপশন থেকে ‘সিকিউরিটি এন্ড লগইন’ অপশনে যান।

‘হোয়্যার ইউ আর লগড ইন’ নামের একটি অপশন পাবেন এখানে। যেই দুইটি ডিভাইস ব্যবহার করে আপনি সবচেয়ে বেশি লগইন করেছেন এখানে সে দুটি ডিভাইসের বিস্তারিত দেখাবে। এখানে থাকা ‘সি মোর’অপশনে ক্লিক করলে বাকি ডিভাইসগুলো দেখতে পাবেন।

এই জায়গা থেকে ডিভাইসের নাম সিলেক্ট করে লগ আউট করতে পারবেন আপনি। একইসঙ্গে সবগুলো ডিভাইস থেকে লগ আউট করতে হলে পেজের নিচের দিকে গিয়ে ‘লগ আউট অফ অল সেশনস’ এ ক্লিক করতে হবে।

ল্যাপটপ কিংবা ডেস্কটপ

ল্যাপটপ কিংবা ডেস্কটপ ব্যবহার করে কাজটি করার প্রক্রিয়াও প্রায়ই একই রকম। এজন্য প্রথমে আপনাকে ডান পাশের উপরের দিকের প্রশ্নবোধক চিহ্নের পাশের অপশনটিতে ক্লিক করুন। এবার সেখান থেকে সেটিংসে অপশন ক্লিক করে সিকিউরিটি অ্যান্ড লগইন অপশনে ক্লিক করে উপরের ধাপের প্রক্রিয়াগুলো মেনেই করতে পারবেন বাকি কাজ।

Comments

comments

Check Also

অন্ধকারে মোবাইল ফোন ব্যবহার, এভাবে নিজেই যে বিপদ ডেকে আনছেন আপনি!

ঘুম যতক্ষণ না আসছে, ততক্ষণ মোবাইলে দাপাদাপি। আর এই কাজে নিজের বিপদ নিজেই ডেকে আনছেন …

error: Content is protected !!