শুক্রবার , জুন ২২ ২০১৮
Home / এক্সক্লুসিভ / ছক্কা মারার এমন রেকর্ড বাংলাদেশ দল কল্পনাও করে নি

ছক্কা মারার এমন রেকর্ড বাংলাদেশ দল কল্পনাও করে নি

প্রথমবারের মতো কোনো টি-টোয়েন্টিতে দুই অঙ্কের ঘরে গেল বাংলাদেশের ছক্কার সংখ্যা। দলীয় রেকর্ডের দিনে দেশের হয়ে সর্বোচ্চ ছক্কার রেকর্ড স্পর্শ করেছেন লিটন দাস।

টি-টোয়েন্টিতে এক ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ ছক্কা ছিল ৮টি। তিনবার ইনিংসে ৮ ছক্কা আছে তাদের। আর প্রেমাদাসা স্টেডিয়ামে শনিবার শ্রীলঙ্কার দেওয়া ২১৫ রানের লক্ষ্য তাড়া করে জেতার পথে ১২টি ছক্কা হাঁকায় বাংলাদেশ।

২০১৩ সালের ৬ নভেম্বর ঢাকায় নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ৮ ছক্কা হাঁকায় বাংলাদেশ। পরের বছর ১৮ মার্চ চট্টগ্রামে নেপালের বিপক্ষে হয় তার পুনরাবৃত্তি। ২০১৬ সালের ১৭ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে খুলনায় ৮ ছক্কা হাঁকায় বাংলাদেশ।

দলের ছক্কার রেকর্ড গড়ায় সবচেয়ে বড় অবদান লিটনের। প্রমোশন পেয়ে তামিম ইকবালের সঙ্গে ইনিংস উদ্বোধন করা এই ডানহাতি ব্যাটসম্যান ১৯ বলে খেলা ৪৩ রানের ইনিংসে হাঁকান ৫টি ছক্কা।

টি-টোয়েন্টিতে এক ইনিংসে বাংলাদেশের হয়ে তার সমান ছক্কা আছে নাজিম উদ্দিন, জিয়াউর রহমান, ও তামিমের।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে নাইরোবিতে ৫০ বলে ৮১ রান করার পথে পাঁচবার বল উড়িয়ে সীমানার বাইরে পাঠান নাজিম।

২০১২ সালের ১৮ জুলাই বেলফাস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে মাত্র ১৭ বলে অপরাজিত ৪০ রানের বিধ্বংসী ইনিংস খেলার পথে ৫টি ছক্কা হাঁকান জিয়াউর।

২০১৬ সালের ১৩ মার্চ ধর্মশালায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানের বিপক্ষে সেঞ্চুরির পথে পাঁচটি ছক্কা হাঁকান তামিম।

শ্রীলঙ্কার বিপক্ষে এবার ৩৫ বলে অপরাজিত ৭২ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলার পথে চারবার উড়িয়ে বল সীমানা ছাড়া করেন মুশফিকুর রহিম। একটি করে ছক্কা আসে তামিম, সৌম্য সরকার ও মাহমুদউল্লাহর ব্যাট থেকে।

Comments

comments

Check Also

১৬শ রোগীর সেবায় ডাক্তার মাত্র ১ জন!

বাংলাদেশে প্রতি ১০ হাজার জন রোগীর সেবাদানে নিবন্ধিত চিকিৎসকের সংখ্যা ৫ দশমিক ৩৪ জন। আর …

error: Content is protected !!