মঙ্গলবার , জুন ১৯ ২০১৮
সর্বশেষ খবর
Home / লাইফস্টাইল / বেশি পানি পান করার বিশেষ কিছু উপকারীতা!

বেশি পানি পান করার বিশেষ কিছু উপকারীতা!

পানির অপর নাম জীবন। প্রতিদিন পরিমিত পরিমাণ পানি পান করা খুবই জরুরি। তবে সকালে ঘুম থেকে ওঠার পর খালি পেটে একগ্লাস পানি পান করা শরীরের জন্য খুবই ভালো। এই অভ্যাস রপ্ত করতে পারলে অনেক রোগবালাই থেকে আপনি দূরে থাকতে পারেন। বিশেষজ্ঞদের মতে সকালে খালি পেটে নিয়মিত পানি পান করলে বেশ কিছু উপকার আপনি পেতে পারেন।
যেমন-
শরীরের পানির অভাব দূর হবে। রাতে ঘুমানোর সময় মানবদেহের ভেতরে বিভিন্ন ক্রিয়া-প্রতিক্রিয়ায় পানির অভাব দেখা দেয়। আমরা সকালে ঘুম থেকে জেগে উঠি এই অভাব নিয়েই। তাই ঘুম থেকে উঠেই একগ্লাস পানি পান করার এই পরামর্শ। এতে দ্রুত পূরণ হবে শরীরের পানির অভাব।
কোষ্ঠকাঠিন্যতা দূর করে পানি পানে। এই অভ্যাস মলাশয়কে ঠিকঠাক ও সচল রাখতে সাহায্য করে। পরিপাক ক্রিয়া থেকে সঠিকভাবে নানা পুষ্টি উপাদান গ্রহণে শরীরকে সাহায্য করে। ভালো হজমশক্তি নিজ থেকেই অনেক স্বাস্থ্য সমস্যা সমাধানে আসে। ত্বক উজ্জ্বল ও সুন্দর থাকে। রক্ত থেকে টক্সিন ও বিভিন্ন বিষাক্ত উপাদান দূর করতে পানি সাহায্য করে। নতুন রক্তকোষ ও মাসল সেল জন্মানোর প্রক্রিয়াতেও সাহায্য করে পানি।
নিয়মিত পানি পান প্রাত্যহিক জীবনের অংশ করে নিন। এতে শরীর লাগবে অনেক ফুরফুরে। চীনারা খাবারের সঙ্গে কিন্তু ঠাণ্ডা পানির বদলে হালকা কুসুম গরম পানি পান করেন। এতে পরিপাক ক্রিয়া সহজ ও দ্রুত হয়। সুস্থ থাকতে নিয়মিত খালি পেটে পানি পানের চর্চা চালিয়ে যেতে থাকুন। আর ফলাফল নিজেই অনুভব করতে পারবেন।

Comments

comments

Check Also

পবিত্র রমজানে পর্যাপ্ত ঘুমের জন্য যা করবেন

রমজান মাস, রোজা থাকতে হয়। আর এ সময় শরীর সুস্থ রাখতে প্রয়োজন পর্যাপ্ত ঘুম। কিন্তু …

error: Content is protected !!