শুক্রবার , জুন ২২ ২০১৮
Home / এক্সক্লুসিভ / ত্রিপুরায় জামানত হারিয়েছেন মমতার বেশিরভাগ প্রার্থী

ত্রিপুরায় জামানত হারিয়েছেন মমতার বেশিরভাগ প্রার্থী

কয়েক বছর আগেও ত্রিপুরায় বাম সরকারের উৎখাতের ডাক দিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। আর ফেব্রুয়ারির বিধানসভার নির্বাচনী ফলাফলে এর উল্টোচিত্র দেখা গেছে। নির্বাচনে ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের নাম মুছে গেছে। ২৪টি আসনে লড়াই করে প্রায় সবকটিতেই জামানত হারিয়েছেন দলটির প্রার্থীরা। খবর কলকাতা ২৪’র।

পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস ত্রিপুরায় তাদের অস্তিত্ব রক্ষার লড়াইয়ে নেমেছিল। জামানত বাঁচানো তো বটেই দুই একটি আসনের জন্য দলের হেভিওয়েট নেতা থেকে তারকা সদস্যদের ত্রিপুরায় পাঠিয়েছিলেন মমতা। কিন্তু আসন পাওয়া তো দূরের কথা প্রায় সব আসনেই জামানত জব্দ হয়েছে তাদের।

এ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে কলকাতার একটি সংবাদমাধ্যমকে তৃণমূল নেতা সব্যসাচী দত্ত বলেন, আমরা মাত্র এক মাস সময় পেয়েছিলাম। আসন পাবো সে আশা করিনি। আমরা চেয়েছিলাম কেবল বিজেপিকে ঠেকাতে। ফলাফল বিশ্লেষণ না হওয়া পর্যন্ত কিছু বলতে পারবো না।
পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহল মনে করছে, ত্রিপুরায় নিজেদের শোচনীয় অবস্থার থেকেও তৃণমূল বেশি চিন্তিত প্রতিবেশী রাজ্যে বিজেপির উত্থান নিয়ে। কারণ গোটা দেশে মোদি সরকারের সবেচেয়ে বেশি বিরোধিতা করে যাচ্ছেন মমতা। পশ্চিমবঙ্গেও বিজেপি চাপে রেখেছে। এরইমধ্যে ত্রিপুরার এই ফল মমতার জন্য মাথাব্যথার কারণ হবে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের। যদিও তৃণমূল শিবির সেটি মানতে নারাজ।

Comments

comments

Check Also

ফাঁসি দেওয়ার আগে জল্লাদ অপরাধীর কানে কি বলে থাকে জানেন?

ফাঁসি দেওয়ার আগে জল্লাদ- ভারতে সেরকম ভাবে খুব কম ফাঁসি দেওয়া হয়ে থাকে । অন্যান্য …

error: Content is protected !!